আমাদের যে কোনো প্রজেক্টে যুক্ত হোন

তাহযিব ফাউন্ডেশনের উদ্যোগে গ্রামাঞ্চল ও সুবিধাবঞ্চিত প্রত্যন্ত এলাকায় শিশুদের দ্বীন শিক্ষার জন্য বিনামূল্যে মসজিদ ভিত্তিক মক্তব পরিচালনা করা বর্তমানে বেশ কিছু মক্তব পরিচালিত হচ্ছে। …..

সুদ হারাম, করযে হাসানা সমাধান স্লোগান নিয়ে সুদমুক্ত ঋণ বা করযে হাসানা কার‌্যক্রম পরিচালিত হয়ে আসছে। এই প্রজেক্টের অধীনে প্রয়োজনগ্রস্থ ও অভাবীদের নির্দিষ্ট সময়ের জন্য সম্পূর্ণ সুদমুক্ত ঋণ প্রদান করা হয়। …..

বেসরকারি তথ্যমতে বাংলাদেশে প্রায় ১৫ লক্ষ ইয়াতিম রয়েছে। যাদের বেশিরভাগই শিক্ষা ও মৌলিক চাহিদা থেকে দূরে। পবিত্র কুরআন ও হাদীসে ইয়াতিমদের দেখাশুনার গুরুত্ব ও অনেক ফজিলতের কথা এসেছে। ..

মসজিদ, মাদ্রাসা, স্কুল, সেবাকেন্দ্রসহ অভাবী পরিবারগুলোকে নলকূপ স্থাপন করার মাধ্যমে বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়। গ্রামাঞ্চলের অনেক হতদরিদ্র পরিবার আছে যারা বিশুদ্ধ পানির অভাবে কষ্ট পান। …..

অনেক দরিদ্র পরিবারে বছরে একবার ছাড়া গোস্ত খাওয়ার সুযোগ হয় না। ঈদুল আযহাকে সামনে রেখে সামর্থবানদের পক্ষ থেকে আমরা প্রত্যন্ত এলাকায় অসহায় দরিদ্র পরিবারগুলোর জন্য কুরবানীর ব্যবস্থা করে থাকি। ..

যাকাত ইসলামের গুরুত্বপূর্ণ স্তম্ভ। সামর্থবানদের উপর ব্যবসায়ী পণ্য ও নিজের উদ্বৃত্ত অর্থের উপর বছরে মাত্র ২.৫% যাকাত প্রদান করা ফরজ। ধনীদের সম্পদে মহান আল্লাহ অসহায় দরিদ্রদের হক্ব রেখেছেন। …..

সাধারণ অনুদান তাহযিব ফাউন্ডেশনের অন্যতম চালিকাশক্তি। এর অধীনে আমাদের শিক্ষা, সেবা, গবেষণা ও দাওয়াহমূলক কাজের বহুমুখি প্রজেক্ট পরিচালিত হয়। সুনির্দিষ্ট কোনো খাত না থাকলে  …..

অনেকেই প্রতি মাসে নির্দিষ্ট অংশ সাদাকা করতে চান। দাতাদের মাসিক অনুদান তাহযিব ফাউন্ডেশনের অন্যতম আয়ের উৎস। মাসিক অনুদান থেকে তাহযিব ফাউন্ডেশনের মৌলিক খরচসহ ….

দেশের নানা প্রান্তে বন্যা, ঘূর্ণিঝড়, প্লাবন, ভূমিকম্প ইত্যাদি জরুরী অবস্থায় তৎক্ষণাত সহযোগিতা ও ত্রাণ বিতরণের মাধ্যমে মানুষের পাশে থাকার সর্বাত্মক চেষ্টা করে। …..